1. admin@shikkhasamachar.com : admin :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৯:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পিরোজপুরের কদমতলা ইউ’পি চেয়ারম্যানের মুক্তির দাবীতে এলাকাবাসীর মানববন্ধন ৪৩তম বিসিএস পরীক্ষা সারাদেশের সাথে একযোগে ময়মনসিংহেও অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিন উপলক্ষে নলছিটিতে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ – শিক্ষাসমাচার ব্যক্তিত্বহীন শিক্ষক : দায় কার ? শিক্ষাসমাচার নলছিটিতে প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ – শিক্ষাসমাচার নেত্রকোণা সীমান্তে মোটরসাইকেল ও ভারতীয় মদ জব্দ আটক ২ ভান্ডারিয়ায় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় শেষে মাছের পোনা অবমুক্ত করেন সাংসদ আনোয়ার হোসেন মঞ্জু জেলা প্রশাসনের দেয়া ফ্রি মাস্ক শিক্ষার্থীদের কাছে বিক্রি, অভিভাবকদের অসন্তোষ কুমিল্লায় এসএসসি ১৪ ও এইচএসসি ১৬ ব্যাচের বন্ধুদের মিলন মেলা অনুষ্ঠিত – শিক্ষাসমাচার পরিকল্পিত ভাবে কাজ করে নতুন প্রজন্মের জন্য কর্মসংস্থান তৈরি করলে বেকারত্ব দূর হবে- আনোয়ার হোসেন মঞ্জু

কুমিল্লায় এসএসসি ১৪ ও এইচএসসি ১৬ ব্যাচের বন্ধুদের মিলন মেলা অনুষ্ঠিত – শিক্ষাসমাচার

তৌহিদুল ইসলাম রুবেল
  • আপডেট সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১০১ বার পঠিত

শরতের আগমনে যখন প্রকৃতিতে সাদা কাশ ফুলে ছেয়ে গেছে। সমস্ত গাছ তাদের রং পরিবর্তন করতে শুরু করে। ঠিক তারই মাঝে এক ঝাঁক তরুণ তরুণীদের বন্ধুত্বের বন্ধনকে আরও প্রগাঢ় করতে কুমিল্লার ধর্মসাগর পাড় পার্কের লেকের কিনারা ঘেঁষে অবস্থিত কবি নজরুল ইনস্টিটিউটে বসেছে এসএসসি ২০১৪ ও এইচএসসি ২০১৬ ব‍্যাচের বন্ধুদের মিলন মেলা। এসএসসি ২০১৪ ও এইচএসসি ২০১৬ ফেইসবুক গ্রুপের ব্যানারে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দিনব্যাপী এই মিলন মেলা ও আনন্দ উৎসবে বাংলাদেশের বিভিন্ন জেলার শতাধিক তরুণ তরুণীর অংশ গ্রহণ করে। বাংলাদেশের বিভিন্ন জেলার এসএসসি ২০১৪ ও এইচএসসি ২০১৬ ব্যাচের ছাত্রছাত্রীদের সহযোগিতায় কুমিল্লা জেলার ২০১৪/২০১৬ ব্যাচের ছাত্রছাত্রীরা উক্ত অনুষ্ঠানের আয়োজন করে।

তেইশ বা চব্বিশের কোঠার এই তরুণ-তরুণীরা মিলন মেলায় একে অপরের সঙ্গে হ্যান্ডশেক, কোলাকুলি, কেউ বন্ধুর গলায় জড়িয়ে ধরে হাঁটছে আবার কেউ তার বন্ধুর সাথে কাটানো মুহূর্তকে সেলফির মাধ্যমে করছে ফ্রেম বন্দী। বৈচিত্র্যময় এই আয়োজনে মেতে উঠে পুরো কবি নজরুল ইনিস্টিউট।

মিলন মেলায় সকল জেলার বন্ধুদের বরণ করে নেয় কুমিল্লা জেলার বন্ধু-বান্ধবীরা। উক্ত ফেসবুক গ্রুপের এডমিন ও মডারেটর হিসেবে রয়েছেন বাংলাদেশের বিভিন্ন জেলার ছাত্রছাত্রীরা যারা লেখাপড়ার পাশাপাশি যুক্ত আছেন বাংলাদেশ সরকারের কর্মচারী,সাংবাদিক, প্রাইভেট কোম্পানির এমপ্লয়ি ও নিজ ব্যবসায়ী প্রতিষ্ঠানে। সকলের পরিচিতি পর্ব,অনুভূতি প্রকাশ ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

মিলন মেলায় অংশগ্রহণকারী বাংলাদেশ সেনা বাহিনীর সদস্য লালমনিরহাটের মিজান বলেন, ” ভালবাসার টানে বন্ধুদের সাথে দেখা করব বলে চলে এসেছি। তাই নিজেকে অনেক সৌভাগ্যবান মনে করছি।”

মিজান আরো বলেন, এই গ্রুপ হাসি-আনন্দ উল্লাসের পাশাপাশি এমন একটি প্ল্যাটফর্ম হিসেবে সকল বন্ধুদের জন্য এমন ভাবে কাজ করবে যেন যে যেখানে যে কোন ধরনের সহযোগিতা গঠনমূলক ও সমাজ সেবামূলক কাজে অংশগ্রহণের মাধ্যমে একটি মাইলফলক তৈরি করবে।

পরবর্তী সময়ে আরও বড় পরিসরে ভিন্নভাবে মনোরঞ্জন সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে গ্রুপের এডমিন, মডারেটর ও সদস্যরা জানিয়েছেন।

অন্য দিকে এই মিলন মেলায় অংশ গ্রহণ করতে না পেরে আফসোস প্রকাশ করেছেন সারা দেশের ব্যাচের অন্যান্য শিক্ষার্থীরা। তারা পরবর্তীতে ঢাকায় বড় পরিসরে এমন মিলন মেলার আয়োজনের জন্য বলেন যাতে সারা দেশের বন্ধুরা অংশ গ্রহণ করতে পারে।

দুপুরের মধ্যাহ্ন ভোজের পর বিকেলে শুরু হয় এক মনোরঞ্জন সাংস্কৃতিক অনুষ্ঠান। ব্যাচের বন্ধুদের মনমাতানো হাস্যরসে ভরা উপস্থাপনা ও নাচে গানে উপস্থিত সকলকে মাতিয়ে রাখে। শেষে কুমিল্লা জেলার ব্যাচমেটদের এমন অনুষ্ঠানের আয়োজনের জন্য সকালের পক্ষে মোঃ সোয়াইব হোসেন শওকত কৃতজ্ঞতা প্রকাশ করেন।আবারও দেখা হওয়ার প্রতিশ্রুতিতে একে অপরের সাথে কুশল বিনিময় করে ভাঙে মহতি এই মিলন মেলা।
শেয়ার করুন।
সূত্র নরসিংদীর খবর

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর